কমিটি করতে গিয়ে দলে আত্মীয়-স্বজনদের টানবেন না ওবায়দুল কাদের

হাওর বার্তা ডেস্কঃ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘ভালো লোকদের দলে জায়গা করে দিতে হবে। খারাপ লোকদের দল থেকে বের করে দিতে হবে। কমিটি করতে গিয়ে দলে আত্মীয়-স্বজনদের টানবেন না। দল ভারী করার জন্য খারাপ লোক আনার দরকার নেই। মশারির মধ্যে মশারি খাটাবেন না। ঘরের মধ্যে ঘর করবেন না। ত্যাগী কর্মীদের মূল্যায়ন করবেন।’ গতকাল সকাল সাড়ে ১১টায় কুষ্টিয়া ইসলামিয়া কলেজ মাঠে জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের উদ্বোধন করে তিনি একথা বলেন।

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী বলেন, আওয়ামী লীগ ঝড়ের বিরুদ্ধে, দুর্যোগের বিরুদ্ধে লড়াই করতে করতে এগিয়ে যাচ্ছে। আমরা বঙ্গবন্ধুর আওয়ামী লীগ, আমরা শেখ হাসিনার আওয়ামী লীগ। শেখ হাসিনা উন্নয়নের রোল মডেল। আমরা শেখ হাসিনার সৈনিক। আমরা ভয়কে জয় করে এগিয়ে যাই। শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। বিএনপি প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, আন্দোলনে জনগণের কোনও সাড়া না পেয়ে তারা সন্ত্রাসের পথ বেছে নিয়েছে। খালেদা জিয়ার মামলাকে কেন্দ্র করে তারা চক্রান্তের পথ বেছে নিয়েছে, সংঘাতের পথ বেছে নিয়েছে। বিএনপি কোনও আইন মানে না, আদালত মানে না, বিচার মানে না। বিএনপির নেতিবাচক রাজনীতি জনগণের কাছে আস্থাহীনতার পরিচয় দিচ্ছে। তারা বলে র‌্যাব, পুলিশ দিয়ে তাদের রাজনীতি ধ্বংস করা হচ্ছে। তাদের নেতাকর্মীরাই বিএনপিকে ধ্বংস করার জন্য যথেষ্ট। এ জন্য আওয়ামী লীগকে দরকার হবে না।

ওবায়দুল কাদের বলেন, ‘শেখ হাসিনার রাজনীতির হাতিয়ার মানুষের ভালোবাসা। আমি আওয়ামী লীগ নেতাকর্মীদের বলবো, মানুষের কাছে থাকুন। সবচেয়ে বড় সম্পদ মানুষের ভালোবাসা। ক্ষমতা অনেককে অহংকারী করে তোলে। পঞ্চাশের দশকে জমিদারি প্রথা চলে গেছে। আওয়ামী লীগে জমিদারদের জায়গা নেই। আওয়ামী লীগ জনগণের দল।’

তিনি আরও বলেন, ‘সব ষড়যন্ত্রের জবাব হচ্ছে ঐক্য। তাই ঐক্যবদ্ধ থেকে দেশকে এগিয়ে নিতে হবে। আওয়ামী লীগ ঐক্যবদ্ধ আছে বলেই কুতুবদিয়া থেকে তেঁতুলিয়া পর্যন্ত শেখ হাসিনার জাদুকরি নেতৃত্বে বাংলাদেশ উন্নত দেশে পরিণত হয়েছে। জনগণই আমাদের ক্ষমতার উৎস। তাই ঐক্যের কোনও বিকল্প নেই। আওয়ামী লীগের সব নেতাকর্মীকে ঐক্যবদ্ধ হয়ে দেশের জন্য কাজ করার আহ্বান জানাই।’

জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব সদর উদ্দিন খানের সভাপতিত্বে সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত আছেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ, সম্পাদক আব্দুর রহমান, জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি, জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন, বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য পিযুষ কান্তি ভট্টাচার্য্য, বাংলাদেশ আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য এসএম কামাল হোসেন, পারভীন জামান কল্পনা, বঙ্গবন্ধুর দৌহিত্র ও বাগেরহাট-২ (সদর-কচুয়া) আসনের নবনির্বাচিত সংসদ সদস্য শেখ সারহান নাসের তন্ময়, কুষ্টিয়া ১ আসনের সাংসদ আকাম সরওয়ার জাহান বাদশা, কুষ্টিয়া ৪ আসনের সাংসদ ব্যারিস্টার সেলিম আলতাফ জর্জ।

এর আগে জাতীয় সঙ্গীতের তালে জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলন ও শান্তির প্রতীক পায়রা ও বেলুন উড়িয়ে সম্মেলনের উদ্বোধন করেন অতিথিবৃন্দ।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর